ওয়েব ডেভেলপমেন্ট কোর্সঃ

 

আধুনিক সমাজে তথ্যের গতিশীল প্রবাহ এবং যোগাযোগের প্রায় পুরোটাই নেটওয়ার্ক তথা ইন্টারনেট নির্ভর। বর্তমানে শিক্ষা, ব্যবস্যা-বানিজ্য, সংবাদ আদান-প্রদান, নিউজ মিডিয়া, টিভি মিডিয়া, সোস্যাল নেটওয়ার্ক, সাহিত্য-সংস্কৃতি এমনকি গল্প আড্ডা পর্যন্ত ইন্টারনেট তথা ওয়েবসাইট নির্ভর হয়ে পড়ছে।

আমাদের চাহিদা, সময়ের দাবি এবং আধুনিকতার সৃজনশীল প্রয়োগের জন্যই আমাদেরকে ওয়েব নির্ভর হতে হচ্ছে। আর এ সকল কর্মকান্ডের বাস্তবিক রূপ হচ্ছে ওয়েবসাইট যা আমাদের কার্যাবলী এবং প্রয়োজন মিটিয়ে চলেছে নিরবিচ্ছিন্নভাবে। তাই স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে যে ওয়েব সাইট আমাদের বর্তমান সময়ে কতটা জরুরী তাহলে ক্যারিয়ার হিসেবে ওয়েব ডেভেলপমেন্টকে বেছে নেয়ার ক্ষেত্রে কোন সন্ধেহের অবকাশ নেই। ওয়েব ডেভলপমেন্ট একটা সৃজনশীল কাজ এখানে এডুকেশনাল ব্যাকগ্রাউন্ড কোন বিষয় নয় বরং আগ্রহ, ইচ্ছা, ধর্য্য, জানা এবং শেখার আকাংখ্যা,সৃজনশীলতা, দক্ষতা প্রমানের ইচ্ছা, স্বধীনভাবে কাজ করার ইচ্ছা, নতুন কিছু সৃষ্টির আকাংখ্যা ইত্যাদি বিষয়গুলো প্রধান নিয়ামক হিসেবে কাজ করে।

ওয়েব ডেভেলপমেন্ট কি ?

ওয়েব ডেভেলপমেন্ট কোর্সওয়েব ডেভেলপমেন্ট হচ্ছে ওয়েবসাইটের জন্য এপ্লিকেশন তৈরী করা। যেমন লগিন সিস্টেম, নিউজলেটার সাইনআপ, পেজিনেশন, ফাইল আপলোড করে ডেটাবেসে সেভ করা,ইমেজ ম্যানিপুলেশন, যদি সাইটে বিজ্ঞাপন থাকে তাহলে প্রতিবার পেজ লোড হওয়ার সময় বিজ্ঞাপনের পরিবর্তন এগুলি এপ্লিকেশন, ওয়েব এপ্লিকেশন। এসব ছারাও
এধরনের আরো হাজারো এপ্লিকেশন আছে, ওয়েব ডেভেলপারকে এসব এপ্লিকেশন তৈরী করতে হবে।যদি ফ্রিল্যান্সিং করেন তাহলে ক্লাইন্টের চাহিদা অনুযায়ী এমনও এপ্লিকেশন তৈরী করা লাগতে পারে যার অস্তিত্ব পৃথিবীতে নেই।এই বিষয়টি বেশি চ্যালেন্জিং এবং ডাইনামিক। অর্থ্যাৎ আপনাকে এপ্লিকেশন ডিজাইন করতে হবে।তাই ওয়েব ডেভেলপমেন্ট কে আরও সুনির্দিষ্ট করে বলা যায় ওয়েব এপ্লিকেশন ডেভেলপমেন্ট।

ওয়েব ডেভেলপমেন্ট কেন শিখবেন ?

অনলাইনে উপার্জনের যতগুলো মাধ্যম রয়েছে, তন্মধ্যে ওয়েব সাইট ডিজাইন ও ডেভলপমেন্ট হচ্ছে সবচেয়ে চাহিদাপূর্ণ ক্ষেত্র। সমগ্র বিশ্বের ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান, ব্যক্তিগত, সামাজিক প্রায় সকলেই ক্রমশ ইন্টারনেটের দিকে ঝুকেঁ পড়ছে। সকলেই চাচ্ছে, তার একটি ভার্চুয়াল ঠিকানা হোক। ফলে এ সম্পর্কিত কাজের জন্য ওয়েব ডিজাইনের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ কারণে, ফ্রিল্যান্সিং মার্কেটে যত ধরনের কাজ রয়েছে, তার মধ্যে ওয়েব সাইট ডিজাইন ও ডেভলপমেন্টের কাজই সর্বাধিক।

একজন প্রফেশনাল ওয়েব ডেভলপারের কাজের ক্ষেত্র অনলাইনে এতটাই বিস্তৃত যে, ফ্রিল্যান্সিং এর বিশাল বাজেটের কাজ করে অর্থ উপার্জন করতে পারে, ব্লগিং করে উপার্জন করতে পারে, বিভিন্ন অনলাইন শপিং মার্কেটে নিজের তৈরিকৃত ডিজাইন জমা দিয়ে উপার্জন করতে পারে। এ ধরনের বহুমূখী উপার্জনের রাস্তা খুলে যায় একজন প্রফেশনাল ওয়েব ডেভলপারের জন্য ।

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলিতে রয়েছে ওয়েব ডেভেলপারের ব্যাপক কাজের চাহিদা। একজন ফ্রিল্যান্সার প্রতি ঘন্টায় ১০ থেকে ১২ ডলার রেটে কাজ শুরু করতে পারে। তবে সময়ের সাথে সাথে সে যদি সফলতার সঙ্গে কাজ করতে পারে তাহলে সে তার রেট ভবিষ্যতে আরো বাড়িয়ে নিতে পারবে। একজন অভিজ্ঞ ওয়েব ডেভেলপারের ঘন্টায় ৮০ থেকে ১০০ ডলার রেটেও কাজ করতে পারে। প্রত্যেকদিন যদি কোন ডেভেলপার দিনে ৮ ঘন্টা কাজ করে তাহলেও তার আয় কোথায় গিয়ে দাড়ায সেটি সহজেই অনুমেয়।

কোর্সটিতে যা থাকবেঃ

ওয়েব ডেভেলপমেন্ট কোর্স

১. থিম বা টেম্পলেট ডিজাইন ।
২. পি এস ডি টু এইচটিএমএল ।
২. পেইজ, মেনু তৈরি কন্টেন্ট তৈরি এবং পোস্ট পদ্ধতি ।
৩. প্লাগিন ইন্সটলেসন এবং অ্যাডমিন প্যানেলের ব্যবহার ।
৪. ইমেজ ইনপুট, ছবির গ্যালারি, অডিও, ভিডিও ইত্যাদি সাইটে যোগ করার প্রক্রিয়া ।
৫. স্পাম প্রোটেকশন সিস্টেম ।
৬. ডাটাবেজ মেন্টেনেন্স ও ব্যাকআপ ।
৭. হিট কাউন্টার ও ভিজটর ট্র্যাকিং ।
৮. ইউজার বেইজ কন্ট্রোল প্যানেল ।
৯. ওয়ার্ডপ্রেস কাস্টোমাইজেসন (থিম এবং প্লাগিন)
১০. সিএমএস কন্ট্রোল এবং অ্যাডভান্স ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ডিজাইন এবং ম্যানেজমেন্ট ।
১২. ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট
১১. সি প্যানেল ব্যবহার করে ওয়ার্ডপ্রেস ইন্সটলেসন ।

 

 

ওয়েব ডেভেলপমেন্ট কোর্সভর্তি সংক্রান্ত নিয়ম এবং কিছু তথ্যঃ

আমাদের এসইও কোর্সটির ফী ৫,০০০ টাকা এবং রেজস্ট্রেসন ফী ১,০০০ টাকা। আমাদের ওয়েব ডেভেলপমেন্ট কোর্সটি ১০ শপ্তাহের অর্থাৎ দের মাসের । ক্লাসের সংখ্যা শপ্তাহে ২ দিন শুক্র ও শনি বার । যে কেঊ মাত্র ১,০০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে BLACK iz IT Institute এর ওয়েব ডেভেলপমেন্ট কোর্সটিতে অংশগ্রহন করতে পারে। প্রত্যতেক কে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে নির্দিষ্ট ফর্ম ফিলাপের মাধ্যমে, সফল রেজিস্ট্রেশন এর ২৪ থেকে ৭২ ঘন্টার মধ্যে মোবাইলে এসএমএস এর মাধ্যমে সময়, স্থান, কোর্স শিডিউল সহ সকল তথ্য জানান হবে। প্রথম দিন ক্লাশে অংশগ্রহনের সময় ১,০০০ রেজিস্ট্রেশন ফি প্রদান করে অংশগ্রহন করতে হবে।

BLACK iz IT Institute এর ওয়েব ডেভেলপমেন্ট কোর্সটি সম্পর্কে আরও কিছু তথ্যঃ

মোট ক্লাস সংখ্যা ১২-১৪টি। (১-১.৫ মাস) প্রতি শুক্রবার-শনিবার ক্লাস।
মোট আসন সংখ্যা ৩০ জন।


স্থান (ধানমন্ডি ৮ নং) কলাবাগান বাসস্টান্ড, MABS ভবনের ২য় তলা
Phone : 01671502396,01717695631
Email : institute@black-iz.com
Website : www.inst.black-iz.com

 

ওয়েব ডেভেলপমেন্ট কোর্স

 

Best IT Solution and Service Provider From BangladeshSMS Marketing Solution BangladeshBest Web Designed Company BangladeshSoftware Bangladesh - Where technology Meets BuissinessInterior Design, Exterior Design, Interior Exterior, Bangladeshi Interior Design FirmThe new century represents an exciting period of change in the computer industry and the dot com world. Demand for people with the Information and technology knowledge or skills are growing at a great rate. If you want to success in the world you have to be a friend with the information and technology. BLACK iz IT Institute the bridge between you and the IT. - See more at: http://inst.black-iz.com/#sthash.zFA7J6av.dpufAbout BLACK iz, BLACK iz Limited,  Concern of BLACK iz Limited , Social Activities of BLACK iz ,  Mission of BLACK iz, iNEXTerior Interior & Exterior, About BLACK iz Limited,  BLACK iz Happy Client's Opinions, BLACK iz Highly Dedicated Team Members , e Marketing Analyzer | SMM, SEO , BLACK iz IT Institute, 01 No. Building,  MABS Coaching Center Building, Kalabagan Bus Stand, Dhanmondi, Dhaka 1207, Bangladesh Dhaka

আমাদের কোর্স সমুহঃ

ব্লাক-আইজ আইটি ইন্সটিটিঊট আয়োজিত কোর্স সমুহ হচ্ছে ওয়েব ডিজাইনিং, ওয়েব ডেভেলপমেন্ট, প্রফেশনাল ওয়েব ডিজাইনার, অ্যাডভান্স এসইও, এসইও এক্সপার্ট, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেসন, ব্যসিক পিএইচপি, প্রোগ্রামিং ল্যাংগুয়েজ, ডায়নামিক ওয়েবসাইট কাস্টমাইজেশন, মাইক্রোসফট অফিস, স্প্রেড শিট অ্যানালাইজ, মাইক্রোসফট অফিস, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেসন, ফটো এডেটিং।

 

আমাদের কিছু ছবিঃ

more

ফোকাসড কোর্স সমুহঃ

  • অ্যাডভান্স এসইও বর্তমান বিশ্বে প্রতিদিন জন্ম নিচ্ছে লক্ষ লক্ষ নতুন নতুন ওয়েব-সাইট। সাথে সাথে এদের মাঝে সৃষ্টি হচ্ছে একটা অদৃশ্য লড়াই।
  • ওয়েব ডিজানিং এই যুগের অন্যতম সৃজনশীল পেশার নাম হচ্ছে ওয়েব ডিজাইনিং বা ওয়েব ডিজাইন। ওয়েব দুনিয়ায় শত শত ওয়েবসাইট এবং নানান রকম ওয়েব ডিজাইন এর মাধ্যমে...।

আমাদের ঠিকানাঃ